এক অনন্য হেমি হোসেন

 
 
আধুনিক বিশ্বের ডিজিটাল দূনিয়ায় 'হেমি হোসেন' এক অনন্য নাম । ১৯৭৭ সালে 'লালপুর' নামক বাংলাদেশের একটি ছোট  গ্রামের একটি অত্যন্ত সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন এই মহান ব্যক্তিত্ব ।
জীবনের কঠিন পথচলার প্রতিটি শিক্ষাকে তিনি তার স্বপ্ন পূরণে অত্যন্ত দক্ষতার সাথে কাজে লাগিয়েছেন । প্রচুর সফলতা অর্জন করা সত্ত্বেও তিনি তার সকল শিক্ষা ও অভিজ্ঞতা অন্যদের মাঝে বিলিয়ে দেয়ার জন্য কাজ চালিয়ে যাচ্ছেন । আন্তর্জাতিক অঙ্গনে তিনি একজন বাংলাদেশী হিসেবে বাংলাদেশের নাম উজ্জ্বল করে রেখেছেন।
বাংলাদেশকে অর্থনৈতিক ভাবে সমদ্ধৃশালী করার লক্ষ্যে তিনি তার থিওরি সমূহ দিয়ে বাংলাদেশের সকল অঞ্চলের মানষুকে ডিজিটাল মার্কেটিং ও ফ্রিল্যান্সি ং এ দক্ষতা বিকাশে কাজ চালিয়ে যাচ্ছেন । যেন, বাংলাদেশের জনশক্তির একটি বড় অংশ দক্ষতার সাথে আন্তর্জাতিক বাজারে কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে দেশকে আরও সমদ্ধৃশালী করতে সাহায্য করে । নিজের জীবন নিয়ে লেখা হেমি হোসেন এর বই "ফায়ার ইউওর বস্" আন্তর্জাতিক ভাবে বেস্ট সেলার বুক হিসেবে বিবেচিত হয়েছে । এই বই পড়ে অনেকেই তাদের চিন্তা ভাবনা পরিবর্তন করে নিজেদের জীবনকে পাল্টে দিতে সক্ষম হয়েছে ।
বাংলাদেশের মানষুকে সাহায্য করার লক্ষ্যে হেমি হোসেন প্রতিষ্ঠা করেছেন ' ক্যারিয়ারস হাব  বাংলাদেশ নামক প্রতিষ্ঠান, যারা প্রতিনিয়ত সাধারণ মানষুকে ডিজিটাল দুনিয়ার বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনে কাজ করে যাচ্ছে ।এর পাশাপাশি তিনি আরো কিছু প্রতিষ্ঠান, কমিউনিটি এবং মার্কেট প্লেস তৈরি করেছেন যেখানে বাংলাদেশীরা অতি সহজেই তাদের দক্ষতা প্রদর্শনের        সুযোগ পায় । এসবের কারণে হেমি হোসেন দেশে ও বিদেশে অ্যাওয়ার্ড প্রাপ্ত হয়েছে ন ।
এ পর্যন্ত অনেক ফ্রিল্যান্সার ও ডিজিটাল উদ্যোক্তা তৈরি হয়েছে হেমি       হোসেনের হাত ধরে । তার আরো বিশেষত্বে র
মধ্যে রয়েছে মাইন্ড সেট, ইংলিশ কমিউনিকেশন এবং আন্তর্জাতিক মানের বক্তা তৈরির কৌশল সমূহ ।
স্বপ্নকে কি ভাবে বাস্তবে রূপান্তরিত করা যায় সেটি মানষুকে শিখিয়ে যাচ্ছেন হেমি হোসেন । তিনি একইসাথে
আন্তর্জাতিক মানের ডিজিটাল উদ্যোক্তা, শিক্ষক এবং আন্তর্জাতিক মানের বক্তা হিসেবে সকলের কাছে সুপরিচিত ।
সদা হাস্যোজ্জ্বল হেমি হোসেন তার মাতৃভূমি বাংলাদেশ ও এদেশের মানষুকে এতটাই ভালোবাসেন মে , তিনি প্রত্যাশা করেন বাংলাদেশের প্রতিটি মানুষ    যেন সফলভাবে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে শেখে ।
পরিশেষে আমরা আশা করি , হেমি হোসেনে র মতো যদি আরো ব্যক্তিত্ব বাংলাদেশে তৈরি হয়, তাহলে বাংলাদেশ একদিন
সারাবিশ্বে একটি উন্নত রাষ্ট্রে পরিনত হবে । হেমি হোসেন ও তার কর্ম দীর্ঘজীবী হোক, এই কামনা করি ।
#careershub bangladesh
#inspiring bangladesh
Posted in Personal Blogs on May 23 2021 at 07:13 PM

Comments (0)

No login
color_lens
gif